SEARCH PROJECTS

We understand that no two projects are ever the same, so when it comes to appointing a contractor to deliver the services you need confidence is key.


{{ (data | filter: {id: projectId, name: projectName, area: projectArea, link: projectLink, image: projectImage, size: projectSize, type: projectType, status: projectStatus}).length }} Projects Matched

Quick Enquiry
Menu

CPDL Neer

সুপ্রিয় সুধী, চট্টগ্রামে উন্নয়নের অব্যাহত ধারা বন্দরনগরী’র গন্ডি ছাড়িয়ে কর্ণফুলী’র অপর তীরের বিস্তীর্ণ আনোয়ারা-কর্ণফুলী অববাহিকায় ছড়িয়ে দেয়ার লক্ষ্যে নদী’র তলদেশে নির্মিত হচ্ছে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান টানেল, আমরা সকলেই এ বিষয়ে অবগত আছি।

এই মহাপরিকল্পনার ফলে এই অঞ্চলের কোটি মানুষের দিন বদলের সুযোগ আসছে। স্বপ্ন সৃজিত হবে ওয়ান সিটি টু টাউন এর মতো যুগান্তকারী সম্ভাবনার। বন্দর নগরী চট্টগ্রাম পূর্ণরূপে বিকশিত হবে নদী’র দুই তীরেই। আনোয়ারা অঞ্চলের বর্তমান অবস্থা ও অবস্থান প্রতিস্থাপিত হয়ে গড়ে উঠবে নতুন আনোয়ারা। ঘটবে সুপরিকল্পিত নগরায়ন, স্থাপিত হচ্ছে চায়না ইকোনোমিক জোন, স¤প্রসারন ঘটছে সমুদ্র বন্দর সুবিধার, মেরিন ড্রাইভের মাধ্যমে কক্সবাজার পর্যন্ত শিল্পায়ন ও সুবিস্তৃত সৈকত জুড়ে পর্যটন সম্ভাবনা সৃষ্টি হবে এবং অদূর ভবিষ্যতে মিয়ানমার হয়ে চীনের কুনমিং পর্যন্ত এশিয়ান হাইওয়ে নেটওয়ার্ক বিস্তার লাভ এর মাধ্যমে এই অঞ্চলে গড়ে উঠবে আন্তর্জাতিক অর্থনৈতিক কেন্দ্র। এ সমস্ত মেগা প্রকল্প সমূহের বাস্তবায়ন প্রকৃয়া চলমান। ফলে ইতোমধ্যেই আনোয়ারা কেন্দ্রিক হাজার হাজার দেশী বিদেশী মানুষের কর্মসংস্থান সৃষ্টি হয়েছে, আগত দিনে স্বাভাবিকভাবেই এ সংখ্যা বাড়তে থাকবে। যার হাত ধরে উন্নয়ন ঘটবে জীবনযাত্রা’র মান ও মাত্রা’র। আধুনিকায়ন হবে প্রতিটি ক্ষেত্রে’র। স্থানীয় অবস্থা হতে আনোয়ারা বিবর্তিত ও পরিচিত হবে আন্তর্জাতিক পরিসরে।

এই প্রেক্ষাপটে আনোয়ারাকে প্রস্তুত হতে হবে অপার এই সম্ভাবনাকে সাদরে গ্রহন করার জন্য, আকৃষ্ট করতে হবে দেশী-বিদেশী বিনিয়োগকারীদের। উদ্যোগ নিতে হবে অত্যাধুনিক নাগরিক সেবা স্থাপনের। নির্মাণ করতে হবে মানস¤পন্ন হোম সলিউশন এবং প্রাত্যহিক জীবনের সকল চাহিদাপূরণের উপযোগী শপিংমল এবং হোটেল- রিসোর্ট ইত্যাদি।

আগত সেই স্বপ্নকে স্বাগত জানাতে প্রস্তুত হতে হবে আনোয়ারাকে। আর সেই প্রস্তুতিতে সহযোগী হয়ে নতুন আনোয়ারাকে স্বপ্নপূরণের কেন্দ্রে পরিণত করতে সিপিডিএল নীড় হাতে নিয়েছে সময়োপযোগী কিছু উদ্যোগ। সে উদ্যোগে সকলকে আন্তরিক নিমন্ত্রণ। ধন্যবাদান্তে সিপিডিএল পরিবার